কিভাবে কাউকে ইংরেজিতে পরিচয় করিয়ে দিব

কিভাবে কাউকে ইংরেজিতে পরিচয় করিয়ে দিব : অনেক সময় দেখা যায় বন্ধুদের সঙ্গে আড্ডা দেয়ার সময় কিংবা পরিবারের সকল সদস্যদের সঙ্গে একটি ফাংশনে/ অনুষ্ঠানে অথবা অফিসের কোন একটা মিটিংয়ে আমাদের অন্য একজন ব্যক্তিকে আরেকজনের সাথে পরিচয় করিয়ে দিতে হয়। আমরা কিন্তু নিজেদের পরিচয় দেই অনেক সময়, কিন্তু আমাদের অনেক সময় মনে হয় যে কিভাবে কাউকে ইংরেজিতে পরিচয় করিয়ে দিব?

আসলে কিন্তু ব্যাপারটা একদমই সহজ। আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা শিখব ‘কিভাবে কিভাবে কাউকে ইংরেজিতে পরিচয় করিয়ে দিব।

মনে করুন আপনার একজন বন্ধু আছে যার নাম, ইব্রাহিম হোসেন, এখন আপনি ইব্রাহিম হোসেন কে ফরিদ নামের একজন ব্যক্তির সাথে পরিচয় করিয়ে দিতে চাচ্ছেন। খুব সহজ কিছু ইংরেজি বাক্যের মাধ্যমে কিন্তু এগুলা করা যেতে পারে। চলুন দেখা যাক কিভাবে করতে পারি আমরা!

কিভাবে কাউকে ইংরেজিতে পরিচয় করিয়ে দিব

১. ইব্রাহিম হোসেন প্লিজ মিট মিস্টার ফরিদ (Ebrahim Hossain, Please Meet Mr. Farid.) অর্থ: ইব্রাহিম হোসেন তুমি প্লিজ ফরিদের সঙ্গে দেখা করো/দেখা করিয়ে দিচ্ছি।

২. আই উইল’ড লাইক ইউ টু মিট মিস্টার ফরিদ (I would Like You to meet Mr. Farid.) অর্থ: আমি চাই আপনাদের দু’জনার মধ্যে পরিচয় করিয়ে দিতে।

৩. আই’ড লাইক টু ইন্ট্রোডিউস ইউ টু মিস্টার ফরিদ (I’d like to introduce you to Mr. Farid.) অর্থ: আমি চাই আপনাদের দুজনকে পরিচয় করিয়ে দিতে।

চলুন দেখা যাক এর জবাবে ইব্রাহিম কি বলতে পারে? চলুন দেখা যাক ইব্রাহিম কিভাবে ফরিদের সঙ্গে পরিচিত হতে পারে।

ইব্রাহিম: নাইস টু মিট ইউ মিস্টার ফরিদ (Nice to meet you Mr. Farid) অর্থ: আপনার সাথে দেখা হয়ে ভালো লাগলো মি. ফরিদ। অথবা প্লিজ টু মিট ইউ মি. ফরিদ। (Please to meet Mr. Farid) অর্থ: আপনার সঙ্গে দেখা হয় আমার খুবই ভালো লাগছে।

৫টি বই পড়ার উপকারিতা সম্পর্কে জানুন
হাতের লেখা সুন্দর করার উপায় PDF 2023
ইংরেজি হাতের লেখা সুন্দর করার উপায় 2023

সর্বশেষ: কিভাবে কাউকে ইংরেজিতে পরিচয় করিয়ে দিব : আমরা যারা ইংরেজীতে একটু কম বুঝি কিংবা ইংরেজি ল্যাঙ্গুয়েজ কম জানি তারা চাইলে এখন থেকে উপরে দেওয়া ওয়ার্ডগুলো ব্যবহার করে একজনকে আরেকজনের সাথে খুব সহজেই পরিচয় করিয়ে দিতে পারব। কয়েকটা বাক্কের মাধ্যমে আপনি এক জনকে আরেক জনের সাথে কমিউনিকেশন করে দিতে পারবেন।

আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন। আমাদের ফেসবুক পেইজ এ লাইক দিতে এখানে ক্লিক করুন

Leave a Comment